প্রশাসন শাখা

প্রশাসন শাখার কাজের তালিকা:

 সিটি কর্পোরেশনে নিয়োজিত সকল কর্মকর্তা/কর্মচারীর সার্ভিস ফাইল, চাকুরী বহির যাবতীয় কাজ যেমন- বার্ষিক বর্ধিত বেতন প্রদান, শ্রান্তি বিনোদনভাতা প্রদান ও টাইমস্কেল প্রদানের যাবতীয় কাজ সম্পাদনসহ, নথিতে উপস্থাপন, চাকুরী বহিতে রেকর্ডভূক্ত করণ, এসিআর, ছুটির হিসাব ও ছুটি প্রদান, ইত্যাদি কাজ করা হয়।

 কর্মকর্তা/কর্মচারীদের নিয়োগ, পদোন্নতি প্রদান, বদলী, কারণ দর্শানো, সাময়িক বরখাস্ত, বিভাগীয় মামলা রুজু ইত্যাদি কাজ সম্পাদন করা হয়।

 সম্মানিত মেয়র, প্যানেল মেয়র, কাউন্সিলরবৃন্দ এবং কর্মকর্তা/কর্মচারীদের বিদেশ গমনের নথি, প্রশিক্ষণ, বিভিন্ন ওয়ার্কসপে যোগদান সংক্রান্ত নথির কাজ করা হয়।

 বিভিন্ন জাতীয় দিবসসহ সিটি কর্পোরেশনের অন্যান্য অনুষ্ঠানের দাওয়াত কার্ড বিতরন, কার্ডের তালিকা প্রস্তুতকরন ও বিতরন এবং অনুষ্ঠানের তত্ত্বাবধান সংক্রান্ত কাজ পরিচালনা করা হয় ।

 সিটি কর্পোরেশনের পরিষদের মাসিক সভা, জরুরী সভা, অন্যান্য সভা ও মিটিং এর কাজ বাস্তবায়ন করা হয়।

 সরকারি, বে-সরকারি অফিসের চিঠিপত্র গ্রহণ, ইস্যু, বিভিন্ন শাখায় প্রেরনের কাজ করা হয়।

 মন্ত্রণালয়ের চিঠিপত্র গ্রহণ ও প্রেরণসহ মন্ত্রণালয় ও অন্যান্য অফিস কর্তৃক চাহিত তথ্যাবলী প্রেরণ এবং যাবতীয় কার্যক্রম সম্পাদন করা হয়।

 কর্মকর্তাদের টেলিফোন সংযোগ, উহার বিল পরিশোধ, ইন্টারনেট বিল পরিশোধ সংক্রান্ত নথির কাজ করা হয়।

 মাননীয় মেয়র মহোদয়ের ডি,ও, বিভিন্ন মিটিং এর রেজুলেশন প্রস্তুত/মুদ্রন সংক্রান্ত কাজসহ বিভিন্ন তথ্যের নথির কাজ করা হয়।

 জরুরী বিষয়ে মহানগরী এলাকায় মাইকিং, তোরন-ফেষ্টুন ব্যবহারের অনুমতি, টাউনহল রিজার্ভেশন, রেষ্ট হাউজ পরিচালনার কাজ করা হয়।

 মসজিদ মাদ্রাসার বিভিন্ন অভিযোগ, তালাক সংক্রান্ত নথি, বিধবা ভাতা প্রদান, ত্রান ও বিভিন্ন অনুদানের নথির কাজ করা হয়।

 প্রশাসনিক আদেশের বিভিন্ন চিঠি কম্পিউটার কম্পোজ/প্রস্তুত করা এবং উহা বিলির ব্যবস্থা করা হয়।

 উর্ধতন কর্তৃপক্ষ কর্তৃক যখন যে কাজ আদেশ/নির্দেশ প্রদান করা হয় তা তাৎক্ষনিক পালন করা হয়।

প্রশাসন শাখার কর্মচারীদের তালিকাঃ

প্রশাসন