যানবাহন লাইসেন্স শাখা

যানবাহন লাইসেন্স শাখার কাজের তালিকা:

 রিক্সা মহাজনী লাইসেন্সসমূহ প্রতি অর্থ বছরে নবায়ন পূর্বক লাইসেন্স ফি আদায় সাপেক্ষে ব্যাংকে জমান্তে ব্যাংকের চালান ব্লু-বুকের সাথে আটিয়ে ব্লু-বুক সম্পাদন ও যথাযথ লেজারে পোষ্টিং দেয়া হয়। তাছাড়া উক্ত লাইসেন্সের নম্বর প্লেট সরবরাহ ও বিতরণ করা হয়।

 রিক্সার চালক লাইসেন্স প্রতিবছর নবায়নসহ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নতুন লাইসেন্সের ফি আদায়ান্তে ব্যাংকে জমা প্রদান করা হয়।

 ভ্যান গাড়ীর লাইসেন্সসমূহ প্রতি অর্থ বছরে নবায়ন পূর্বক লাইসেন্স ফি আদায় সাপেক্ষে ব্যাংকে জমান্তে ব্যাংকের চালান ব্লু-বুকের সাথে আটিয়ে ব্লু-বুক সম্পাদন ও যথাযথ লেজারে পোষ্টিং দেয়া হয়। তাছাড়া উক্ত লাইসেন্সের নম্বর প্লেট সরবরাহ ও বিতরণ করা হয়।

 ঠেলাগাড়ীর লাইসেন্সসমূহ প্রতি অর্থ বছরে নবায়ন পূর্বক লাইসেন্স ফি আদায় সাপেক্ষে ব্যাংকে জমান্তে ব্যাংকের চালান ব্লু-বুকের সাথে আটিয়ে ব্লু-বুক সম্পাদন ও যথাযথ লেজারে পোষ্টিং দেয়া হয়। তাছাড়া উক্ত লাইসেন্সের নম্বর প্লেট সরবরাহ ও বিতরণ করা হয়।

 প্রাইভেট রিক্সার লাইসেন্সসমূহ প্রতি অর্থ বছরে নবায়ন পূর্বক লাইসেন্স ফি আদায় সাপেক্ষে ব্যাংকে জমান্তে ব্যাংকের চালান ব্লু-বুকের সাথে আটিয়ে ব্লু-বুক সম্পাদন ও যথাযথ লেজারে পোষ্টিং দেয়া হয়। তাছাড়া উক্ত লাইসেন্সের নম্বর প্লেট সরবরাহ ও বিতরণ করা হয়।

 অটো-রিক্সার লাইসেন্সসমূহ প্রতি অর্থ বছরে নবায়ন পূর্বক লাইসেন্স ফি আদায় সাপেক্ষে ব্যাংকে জমান্তে ব্যাংকের চালান ব্লু-বুকের সাথে আটিয়ে ব্লু-বুক সম্পাদন ও যথাযথ লেজারে পোষ্টি দেয়া হয়। তাছাড়া উক্ত লাইসেন্সের নম্বর প্লেট সরবরাহ ও বিতরণ করা হয়। উল্লেখ্য, বর্তমানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশে অটো-রিক্সার মহাজনী লাইসেন্স ও চালক লাইসেন্স এর নবায়ন কার্যক্রম স্থগিত রাখা হয়েছে)।

 প্রতি অর্থ বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেসমস্ত মহাজনী লাইসেন্স নবায়ন করা হয়না এবং যেসমস্ত রিক্সা চালক তাদের চালক লাইসেন্স নবায়ন বা আদৌ লাইসেন্স করেন না, সংশ্লিষ্ট শাখার মাধ্যমে অভিযান চালিয়ে উক্ত রিক্সার গদি আটক পূর্বক লাইসেন্স নবায়নের কার্যাদি সম্পাদনের কার্যক্রম গ্রহণ করা হয়।

যানবাহন লাইসেন্স শাখার কর্মচারীদের তালিকাঃ

যানবাহন-লাইসেন্স